খেলাধুলা

এপ্রিলের সেরার লড়াইয়ে মুমিনুলদের বিধ্বস্ত করা মহারাজ-হার্মার

সম্প্রতি আইসিসি এপ্রিল মাসের সেরা ক্রিকেটার নির্বাচন করতে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। যেখানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশকে টেস্ট সিরিজে গুঁড়িয়ে দেওয়া দুই দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ এবং সাইমন হার্মারের।

এছাড়া মাসের সেরা হওয়ার লড়াইয়ে তালিকায় রয়েছেন ওমানের ওপেনার জাতিন্দার সিংও।

নিজেদের মাটিতে ওয়ানডে সিরিজে হারলেও টেস্টে বাজিমাত করেছে দক্ষিণ আফ্রিকা। দুই ম্যাচের টেস্ট সিরিজে সফরকারী বাংলাদেশকে হারিয়েছে ২-০ ব্যবধানে। এই সিরিজ জয়ে সবচেয়ে বেশি অবদান রাখেন প্রোটিয়া স্পিনার কেশভ মহারাজ। এছাড়া সাইমন হার্মারও বাংলাদেশকে বিধ্বস্ত করতে কম অবদান রাখেননি। দুইজন মিলে নিয়েছেন সর্বমোট ২৯টি উইকেট।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৫.১৫ গড়ে হার্মারের প্রাপ্তি ১৩ উইকেট। আর ১২.১২ গড়ে সর্বোচ্চ ১৬ উইকেট নেন বাঁহাতি স্পিনার কেশব মহারাজ। তালিকায় থাকা ওমানের ওপেনার জাতিন্দার সিং এপ্রিলে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ-২ এ ৮৬.৩৩ গড়ে করেছেন ২৫৯ রান।

এদিকে মাসসেরা হওয়ার তালিকায় রয়েছেন অ্যালিসা হিলি। অষ্ট্রেলিয়ার এই তারকা ব্যাটার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে খেলেছিলেন ১৩৮ বলে ২৬ চারে ১৭০ রানের ইনিংস।

একই ম্যাচে ১২১ বলে ১৫ চার ও ১ ছক্কায় ১৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলা ইংল্যান্ডের ন্যাট সিভারও আছেন সংক্ষিপ্ত তালিকায়। এছাড়া আছেন নামিবিয়া ও জিম্বাবুয়েকে নিয়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে ৬ ম্যাচে ১১৮ রান ও ১১ উইকেট নেওয়া উগান্ডার অল-রাউন্ডার জ্যানেট এমবাবাজি।fff

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *