বিনোদন

মানসম্মত কাজের সঙ্গে থাকার চেষ্টা করি- পূর্ণিমা

চিত্রনায়িকা দিলারা হানিফ পূর্ণিমা ঈদের পর এখনো নতুন কোনো সিনেমার শুটিং শুরু করেননি। তবে সামাজিক সাংস্কৃতিক আয়োজনে নিয়মিত হাজির হচ্ছেন। উপস্থাপনার কাজেও দেখা যাচ্ছে মাঝে মধ্যে। এসব বিষয় নিয়েই আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** রাজধানীর নিজ বাসাতেই অবস্থান করছি। শুটিং শুরু করিনি এখনো। বেশ কিছু কাজের প্রস্তাব আছে। সেগুলো শুরু করার বিষয়টি নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি।

* ঈদের পর বিনোদন অঙ্গনের অনেকেই কাজ শুরু করেছেন। আপনার বিলম্ব হচ্ছে কেন?

** আসলে আমি বেশি কাজ করি না। মানসম্মত কাজের সঙ্গে থাকার চেষ্টা করি। কাজের সংখ্যা বাড়িয়ে তো লাভ নেই। গত কয়েক বছর ধরেই কিন্তু আমি এ পরিকল্পনা অনুসরণ করে অগ্রসর হচ্ছি। সফলতা ব্যর্থতার হিসাব করবেন দর্শক ও সংশ্লিষ্টরা।

* এভাবে যদি কম কাজ করেন তাহলে তো ভক্ত ও দর্শকরা বঞ্চিত হবেন আপনার অভিনয়শৈলী দেখার জায়গা থেকে?

** আমাকে যারা ভালোবাসেন কিংবা আমার অভিনয় পছন্দ করেন তারা আমি কাজ না করলেও সব সময়ই আমার পাশে থাকবেন। এটা বিগত সময়ের অভিজ্ঞতা থেকে বলতে পারি। আমি অল্প বয়সে মিডিয়ায় কাজ শুরু করলেও আমার অভিনয় ক্যারিয়ারের প্রথম থেকেই দর্শকের কাছ থেকে অভাবনীয় সাড়া পাচ্ছি। আমি মনে করছি এটিই আমার জীবনের সেরা প্রাপ্তি।

* অনেকদিন ধরেই আপনাকে নাটকে অভিনয় করতে দেখা যায় না। এর কারণ কী?

** বিশেষ কোনো কারণ নেই। আমার পরিকল্পনার সঙ্গে না মিললে তো আর অভিনয় করতে পারি না। যদি পছন্দ অনুযায়ী কাজ না পাই তাহলে নাটকেও সহসাই আমাকে দেখা যাবে না।

* আপনার অভিনীত ‘গাঙচিল’ সিনেমাটির কাজের অগ্রগতি কী?

** নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় এ সিনেমার প্রায় সব কাজই শেষ। ঢাকা এবং নোয়াখালীর মনোরম কিছু জায়গায় এটির শুটিং হয়েছে। এ সিনেমাটিতে অভিনয় করে তৃপ্তি পেয়েছি।

* কিছুদিন আগে আপনার মাকে ‘মা পদক’ দিয়েছে একটি প্রতিষ্ঠান। মায়ের এ প্রাপ্তি নিয়ে আপনার অনুভূতি কী?

** আমার জন্যই আমার মা পদক পেয়েছেন, এটি একজন সন্তান হিসাবে আমার খুবই আনন্দের বিষয়। অনুষ্ঠানটির উদ্যোক্তা সাংবাদিক অভি মঈনুদ্দীনকে এ জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আমি মায়ের সঙ্গে সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলাম। মাও অনেক খুশি হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *