খেলাধুলা

‘সাকিব-লিটন টেস্টে না খেললে ক্ষতি হবে না’

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে সাকিব-লিটনরা যদি না খেলেন, তাতে খুব একটা ক্ষতি হবে না। এমনটি মনে করেন খালেদ মাহমুদ। দেশের হয়ে খেলাটাই আগে,এটাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

শুক্রবার শুরু হবে এবারের আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)। এবারের এই টি ২০ টুর্নামেন্টে সাকিব আল হাসান ও লিটন দাস কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলবেন। মোস্তাফিজুর রহমানকে এবারও ধরে রেখেছে দিলি­ ক্যাপিটালস। তিনজনই আইপিএলের ১৬তম সংস্করণে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে অনাপত্তিপত্র চেয়েছেন। তবে গতকাল পর্যন্ত তা পাননি তারা।

এদিকে আইরিশদের বিপক্ষে ঢাকায় ৪ এপ্রিল শুরু হতে যাওয়া একমাত্র টেস্ট না খেলে সাকিবরা ভারতে যেতে চান আইপিএলে খেলতে।

বিসিবির পরিচালক খালেদ মাহমুদ মঙ্গলবার মিরপুরে বলেন, সাকিবদের আইপিএলে খেলতে যাওয়ার অনুমতি দেওয়া-না দেওয়া বোর্ডের এখতিয়ার। আমাদের দলটা এখন যথেষ্ট শক্তিশালী। তাই আইরিশদের বিপক্ষে টেস্ট ম্যাচে আমরা যে দলই খেলাই না কেন, ভালো করব। তাই সাকিব, লিটন, মোস্তাফিজ না খেললে খুব একটা যে ক্ষতি হবে, তা নয়। ওরা যদিও গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে এটাও মনে রাখতে হবে যে, সবার আগে দেশ।

আগের দিন মাশরাফি মুর্তজা বলেছিলেন,অন্যান্য দেশ তো কোনো খেলোয়াড়কে আটকায় না। আমাদের শুধু শুধু ইমোশনাল হয়ে লাভ নেই। আমরা তো এমনিতে অনেক খেলোয়াড়কে অদলবদল করে খেলাচ্ছি,খেলাচ্ছি না তা তো না। ওরা ভালো জায়গায় যখন খেলার সুযোগ পায়, তখন আটকানো ঠিক না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *