বিনোদন

সানি লিওনের বিরুদ্ধে তুমুল বিক্ষোভ, পোড়ানো হলো পোস্টার

বলিউড তারকা সানি লিওনের সদ্য মুক্তি পাওয়া মিউজিক ভিডিও ‘মধুবন মে রাধিকা নাচে’ নিয়ে চলছে তুমুল বিতর্ক। এর পরই গানের নাম ও কথা পাল্টে দেওয়ার ঘোষণা দেওয়া হয়। কিন্তু তার পরও এই নিয়ে বিতর্ক যেন থামছেই না। ভারতের মুম্বাইয়ের রাস্তায় ওই গানের বিরুদ্ধে তুমুল বিক্ষোভ হয়েছে। এ সময় বিক্ষোভকারীরা সানির পোস্টারও পুড়িয়ে দেন বলে জানা গেছে।

ভারতীয় গণমাধ্যম মিড-ডে এক প্রতিবেদনে জানায়, সানির মধুবন গানের কথা ও অশ্লীল নাচের দৃশ্যের অভিযোগ তুলে বিক্ষোভ শুরু করে ডানপন্থী অন্তঃরাষ্ট্রীয় হিন্দু পরিষদ এবং রাষ্ট্রীয় বজরং দলের সদস্যরা।

শুধু গানের কথা বদলে দেওয়া নয়, গানটি পুরো নিষিদ্ধ করার দাবি তুলেছে এই দুই দল। বিক্ষোভকারীরা সানির বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন।

১৯৬০ সালে মুক্তিপ্রাপ্ত ‘কোহিনুর’ ছবির জনপ্রিয় গান ‘মধুবন মে রাধিকা নাচে’ গানটির রিমেক ভিডিওতে সানিকে লাল-কালো-সাদা খোলামেলা পোশাকে বৃন্দাবনে রাধার বেশে দেখা গেছে।
সানির নাচ দেখে উত্তরপ্রদেশের মথুরার পুরোহিতরা ক্ষুব্ধ হয়েছেন। রাধার নামে কুরুচিকর গান তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।

শুধু তাই নয় মথুরার পুরোহিতদের দাবি, ওই ভিডিওটি নিষিদ্ধ করা হোক। এই ভিডিও হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ তুলেছেন পুরোহিতদের একাংশ। এর পরই মন্ত্রী নরোত্তমের ওই ভিডিও সরিয়ে দেওয়ার জন্য সানিকে ৭২ ঘণ্টার সময় বেঁধে দেন।

নরোত্তম মনে করছেন, এই গানটিতে খোলামেলা পোশাকে নাচ করে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন সানি। গানটি যারা রিমেক করেছেন, সেই শাকিব-তোশির বিরুদ্ধেও একই অভিযোগ এনেছেন তিনি।

বিজেপির মন্ত্রীর এই হুঁশিয়ারির পরেই স্থানীয় সময় রোববার রাতে সারেগামা বিবৃতিতে জানায়, ‘সাম্প্রতিক ঘটনাবলি এবং আমাদের সহ-নাগরিকদের ভাবাবেগের কথা মাথায় রেখে ‘মধুবন’ গানটির কথা এবং নাম বদলে দেব। আগামী তিন দিনের মধ্যে পুরনো ভিডিওটির বদলে নতুন ভিডিও দেখা যাবে নেটমাধ্যমে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *