খেলাধুলা

অস্ট্রেলিয়ায় দাপুটে জয় পেল বাংলাদেশ

সবশেষ টেস্টে পাকিস্তান শাহিনসকে হারানোর পর এবার ওয়ানডেতে নর্দান টেরিটরির বিপক্ষে ১১২ রানের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ এইচপি দল। যার ফলে বাংলাদেশ এইচপি দলের অস্ট্রেলিয়া সফর শুরু হলো জয় দিয়ে।

এদিন শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৫০ রান জমা করে বাংলাদেশ। জবাবে ৪২ ওভার ব্যাট করে স্কোর বোর্ডে ১৩৮ রান যোগ করে থামে নর্দান টেরিটরির ইনিংস। বাংলাদেশ এইচপি দল ম্যাচ জেতে ১১২ রানের বিশাল ব্যবধানে।

ম্যাচে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৫৩ রান করেন তানজিদ তামিম। দলের আরেক ওপেনার পারভেজ ইমন করেন ৪৭ রান। তামিম-ইমনের ওপেনিং জুটিতেই ১০০ রান তোলে বাংলাদেশ।

মাঝের ব্যাটাররা অবশ্য খুব একটা সুবিধা করতে পারেননি। শেষদিকে ব্যাট হাতে হাল ধরে দলকে লড়াকু পুঁজি পাইয়ে দেন আবু হায়দার রনি। ৪১ বলে ৩৮ রান আসে তার ব্যাট থেকে। আর তাতে বাংলাদেশের ইনিংস থামে ২৫০ রানে।

জবাবে নর্দানের ওপেনার জ্যাকব ডিকম্যান ছাড়া আর কেউই বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। ৮৭ বল খরচ করে ৫১ রান করেন তিনি। তাকে ফেরান মাহফুজুর রাব্বি। এরপর একের পর এক ব্যাটার সাজঘরে ফিরলে ৪২ ওভারে ১৩৮ রানে শেষ হয় নর্দান টেরিটরির ইনিংস। বাংলাদেশ ম্যাচ জেতে ১১২ রানের বড় ব্যবধানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *