রাজনীতি

উন্নয়নের নামে টাকা চুরি হয়ে গেছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ঘূর্ণিঝড়ের কারণে ঢাকায় প্রায় ১৭ থেকে ১৮ ঘণ্টা বৃষ্টি হয়েছে। বহু জায়গায় প্রায় ১৫-১৬ ঘণ্টার মতো বিদ্যুৎ নেই। আমাদের যে মেট্রোরেল করা হয়েছে সেখানে বিদ্যুৎ দশ মিনিট পর যায় আর আসে। উন্নয়ন টেকসই হয়নি। উন্নয়নের নামে যে অনেক টাকা চুরি হয়ে গেছে, এটা এই সরকারের মধ্য দিয়ে প্রমাণিত।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী প্রকাশনা পরিষদের উদ্যোগে ‘জিয়াউর রহমান অনন্য রাষ্ট্রনায়ক’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ এবং পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদের মতো অনেক রূপকথার কাহিনী সরকারের কাছে আছে। দেশ থেকে লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে, লুট হচ্ছে, ব্যাংক শূন্য হচ্ছে। রাজকোষ শূন্য হচ্ছে। আমরা তো শুধু দুজনের কথা শুনেছি সাবেক সেনাপ্রধান এবং পুলিশ প্রধান। তাদের যে রূপকথার কাহিনী শুনেছি, এরকম আরও যারা সরকারকে নানাভাবে সাহায্য করেছে, গুম, খুন এবং নানা অত্যাচারে লিপ্ত ছিলেন, তাদের কাহিনী তো আমরা জানি না। আমরা না জানলেও কথাগুলো তো মানুষের কাছে আছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং সাবেক ছাত্রনেতা ডা. তৌহিদুর রহমান আউয়ালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, ডিইউজের (একাংশ) সহ-সভাপতি রাশেদুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *