খেলাধুলা

ভারতকে হারানোর এখনই সুযোগ, বলছেন জয়সুরিয়া

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর পর ফের শিরোপা জিতল ভারত। দেশকে বিশ্বকাপ ট্রফি উপহার দিয়ে টি-টোয়েন্টি থেকে অবসর নেন অধিনায়ক রোহিত শর্মা, সাবেক অধিনায়ক বিরাট কোহলি ও তারকা অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা।

রোহিত-কোহলি-জাদেজার মতো তারকা অবসরে। চোটে দলের বাইরে তারকা পেসার মোহাম্মদ শামি। বিশ্বকাপ শেষে বিশ্রামে জসপ্রিত বুমরাহ। এই তারকা ক্রিকেটারদের ছাড়াই শ্রীলংকা সফরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে গেছে ভারতীয় ক্রিকেট দল।

আগামী শনিবার থেকে শ্রীলংকার বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত। এই সুযোগ ভারতীয় দলকে হারাতে চায় শ্রীলংকা। এমনটি জানিয়ে শ্রীলংকান কোচ জনাথ জয়সুরিয়া।

তিনি বলেন, রোহিত এবং কোহলি বিশ্বের সেরা খেলোয়াড়। তাদের প্রতিভা এবং তারা যে ধরণের ক্রিকেট খেলেছে তা দেখে আমরা সবাই জানি জাদেজাসহ তারা কোথায় রয়েছে। তাদের অনুপস্থিতি ভারতীয় দলের জন্য বিশাল ক্ষতি এবং এক্ষেত্রে আমাদের সেখান থেকে সর্বোচ্চ সুবিধা নিতে হবে।

লংকান এই কিংবদন্তি আরও বলেন, রোহিত-কোহলি ও জাদেজার অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ সুবিধা নিতে হবে শ্রীলংকাকে। ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সূর্যকুমার যাদব। তার ডেপুটি হিসেবে কাজ করবেন শুভমান গিল।

তিনি আরও বলেন, লংকান প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পর আমরা মাত্র মৌসুম শুরু করেছি। বেশিরভাগ খেলোয়াড় এলপিএলে খেলেছে। এজন্য তারা ক্রিকেট নিয়েই ব্যস্ত ছিল। আমরা চাই তারা যত বেশি সম্ভব ক্রিকেট খেলুক। আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে নতুন কৌশল, নতুন পরিকল্পনা এবং নতুন শট শেখা গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *