রাজনীতি

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন মির্জা ফখরুল

রাজধানী গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার বাসায় ফিরেছেন। বেলা সোয়া ১১টার দিকে তিনি গুলশানের বাসায় ফেরেন।

মঙ্গলবার রাতে বিএনপি মহাসচিব হঠাৎ শারীরিকভাবে অসুস্থবোধ করেন। এ কারণে বুধবার সকাল সোয়া ৮টার দিকে রাজধানীর গুলশানের হাসপাতালে ভর্তি হন।

বিএনপিপন্থি চিকিৎসদের সংগঠন ড্যাবের একজন নেতা জানান, হাসপাতালে ভর্তির পর বিএনপি মহাসচিবের হার্টের এনজিওগ্রাম করা হয়। রিপোর্ট ভালো এসেছে। তিনি সুস্থ ও স্বাভাবিক আছেন। চিকিৎসকদের পরামর্শে মহাসচিব বাসায় ফেরেন।

গত ৪ মার্চ  স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান মির্জা ফখরুল। ১৯ দিন পর ২৩ মার্চ দেশে ফেরেন তিনি। এর আগে প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্র“য়ারি মির্জা ফখরুল জামিনে মুক্তি পান। কারাগারে বন্দি থাকা অবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমে যায় বলে তার চিকিৎসকরা জানান। কারামুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে এক চিকিৎসককে দেখান এবং বাসায় থেকে তার তত্ত¡াবধানে চিকিৎসা নেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছেন। ২০১৫ সালে কারাবন্দি অবস্থায় তার ঘাড়ের ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। তাকে ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়।

হাসপাতালে ভর্তি মির্জা ফখরুল

হৃদরোগে হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাতে হঠাৎ অসুস্থবোধ করেন। বুধবার সকাল সোয়া ৮টার দিকে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন তিনি।

বিএনপিপন্থি চিকিৎসদের সংগঠন ড্যাবের একজন নেতা বুধবার জানান, হাসপাতালে ভর্তির পর বিএনপি মহাসচিবের হার্টের এনজিওগ্রাম করা হয়। রিপোর্ট ভালো এসেছে। তিনি সুস্থ ও স্বাভাবিক আছেন। দু-একদিনের মধ্যে তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হতে পারে।

গত ৪ মার্চ স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান মির্জা ফখরুল। ১৯ দিন পর ২৩ মার্চ দেশে ফেরেন তিনি।

এর আগে প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি মির্জা ফখরুল জামিনে মুক্তি পান। কারাগারে বন্দি থাকা অবস্থায় ৬ কেজি ওজন কমে যায় বলে তার চিকিৎসকরা জানান। কারামুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে এক চিকিৎসককে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধানে চিকিৎসা নেন।

৭৭ বছর বয়সি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছেন। ২০১৫ সালে কারাবন্দি অবস্থায় তার ঘাড়ের ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। তাকে ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *