জাতীয়

ডিবি কার্যালয়ে গিয়ে ৬ সমন্বয়ককে ‘সাহস’ দিলেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হেফাজতে থাকা কোটা সংস্কার আন্দোলনের ৬ সমন্বয়কের সঙ্গে দেখা করেছেন। এসময় তাদেরকে সাহস যুগিয়েছেন সাবেক এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

সোমবার বিকালে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে যান সোহেল তাজ। পরে সন্ধ্যায় বের হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সোহেল তাজ।

তিনি বলেন, বিবেকের তাড়নায়, সাধারণ নাগরিক হিসাবে সমন্বয়কদের সঙ্গে দেখা করতে ডিবিতে এসেছি। দেশের ওপর সবার হক আছে, এজন্য এসেছি। ছাত্র-ছাত্রীদের বুকে যেন আর একটা গুলিও না করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ, প্রতিটা প্রাণহানির বিচার করতে হবে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের উদ্দেশে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এই দেশ তোমাদের, আশা ছাড়া যাবে না। সবসময় অন্যায়ের প্রতিবাদ করতে হবে।

তিনি বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে যে সম্পদ ধ্বংস হয়েছে তা জনগণের টাকায় আবার করা যাবে। কিন্তু প্রাণের তুলনায় এই সম্পদ কিছুই নয়।

প্রসঙ্গত, শুক্রবার নিরাপত্তার কথা বলে আন্দোলনের তিন সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে হাসপাতাল থেকে মিন্টো রেডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। পরে শনিবার সারজিস, হাসনাত আব্দুল্লাহ ও নুসরাত তাবাসসুমকেও ডিবি হেফাজতে নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *