রাজনীতি

খুলনায় শেখ হাসিনার ৪ চাচাতো ভাইয়ের নামে মামলা

নগরীর খালিশপুর থানার ৯নং এবং ১৫নং ওয়ার্ড বিএনপি অফিস ভাঙচুরের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলায় আসামী করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চার ভাইসহ খুলনার সাবেক এমপি ও মেয়র এবং সিটি কর্পোরেশনের একাধিক কাউন্সিলরসহ ২৭১জনকে।

মামলায় উল্লেখযোগ্য আসামীরা হলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ চাচাতো ভাই। খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ রুবেল ও শেখ বাবু, সাবেক সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য এস এম কামাল হোসেন, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, কেসিসির একাধিক ওয়ার্ড কাউন্সিলরসহ যুবলীগ ও ছাত্রলীগের এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

শুক্রবার রাতে খালিশপুর থানায় মামলা দুটি দায়ের করেন ৯নং ওয়ার্ড শ্রমিক দলের আহ্বায়ক শেখ দবির ও ১৫নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী মো.ইকরাম মিন্টু। দুটি মামলার বেশিরভাগ আসামি একই ব্যক্তি। শেখ দবিরের দায়ের করা মামলায় ১১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ২০/২৫ জনকে আসামি করা হয়েছে। মামলায় ২০২২ সালের ২৭ আগস্ট ৯নং ওয়ার্ড বিএনপি অফিস ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়।

ইকরাম মিন্টুর মামলায় ১০৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে। এই মামলায় ২০২৩ সালের ২২ অক্টোবর ১৫নং ওয়ার্ড বিএনপি কার্যালয় ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে। খালিশপুর থানা পুলিশ মামলা রেকর্ড হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *