বিনোদন

আসুন, ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াই: শাবনূর

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে কয়েকজনের মৃত্যুর পাশাপাশি ঘরবাড়ি, অবকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ইতোমধ্যে সরকার এই ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে নানা উদ্যোগ নিয়েছে। এবার ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন চিত্রনায়িকা শাবনূর।

ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় ও দাপুটে নায়িকা শাবনূর নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে লিখেছেন, ‘আসুন, ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াই এবং তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করি। মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন।’

শাবনূর আরও লেখেন, ‘বঙ্গোপসাগরে সৃষ্ট প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে উপকূলীয় এলাকাসহ দেশের অন্যান্য অঞ্চল। এখন পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে দীর্ঘ সময় ধরে চলা প্রবল এই ঘূর্ণিঝড়ের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন অসংখ্য মানুষ, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন লাখ লাখ মানুষ।’

এদিকে মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁও আবহাওয়া অধিদপ্তরে এক ব্রিফিংয়ে আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, ঘূর্ণিঝড় ‘রেমাল’ স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। আজ দুপুরের পর এটি বাংলাদেশের ভূখণ্ড ত্যাগ করে ভারতের আসাম অঞ্চলে চলে যাবে।

আব্দুর রহমান বলেন, উপকূলীয় এলাকা এখন অশান্ত রয়েছে। সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আজ ভোর ৬টা পর্যন্ত ঢাকায় ২২৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তিনি বলেন, ধীরে ধীরে বৃষ্টিপাতের পরিমাণ কমে যাবে। সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ অঞ্চলে আজ ও আগামীকাল বৃষ্টিপাত থাকবে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, রেমাল প্রবল ঘূর্ণিঝড় ছিল, আইলার মত ট্রাক অনুসরণ করেছে।

তিনি জানান, আগামী কয়েকদিনে তাপমাত্রা বাড়বে, তবে তাপপ্রবাহ হবে না। মৌসুমি বায়ু প্রবাহের কারণে সামনের দিনগুলোতে বৃষ্টিপাত বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *