বিনোদন

দক্ষিণ কোরিয়ার উৎসবে পুরস্কৃত ‘মশারি’

আবারো আন্তর্জাতিক উৎসবে পুরস্কার পেল নুহাশ হুমায়ূন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’। সোমবার (১১ জুলাই) দক্ষিণ কোরিয়ার বুচেন আন্তর্জাতিক ফ্যান্টাসটিক ফিল্ম ফেস্টিভালে এটি পুরস্কৃত হয়েছে।

উৎসবটিতে জুরি পুরস্কার ‘বুচেন চয়েস’ পেয়েছে ‘মশারি’। এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি সেখানে প্রদর্শিত হয়।

‘মশারি’র গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ‘‘ন’ ডরাই’’খ্যাত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। উৎসটিতে অংশ নিতে গত ৮ জুলাই নুহাশ হুমায়ূনের সঙ্গে দক্ষিণ কোরিয়া গিয়েছেন তিনিও। সেখান থেকে পুরস্কারপ্রাপ্তির খবরটি দিয়েছেন এই তারকা।

উচ্ছ্বাস প্রকাশ করে সুনেরাহ বলেন, ‘এখানকার দর্শক আমার সিনেমাটি খুব পছন্দ করেছেন, অনেকে আমার অভিনয়েরও প্রশংসা করেছেন। একটা অন্যরকম ভালোলাগা কাজ করছে। এই উৎসবটি দক্ষিণ কোরিয়ায় খুবই জনপ্রিয়। ‘

তিনি আরো বলেন, ‘আমার পরিচালক নুহাশ হুমায়ূনকে যতই ধন্যবাদ জানাই তা যথেষ্ট নয়, তিনি সত্যিই একজন কঠোর পরিশ্রমী এবং একজন সৃজনশীল নির্মাতা। এই প্রজেক্টের একটি অংশ হতে পেরে আমি গর্বিত ও আনন্দিত। ’

দেশি জামদানি শাড়ি পরে উৎসবটিতে অংশ নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী। সুনেরাহ সামাজিকমাধ্যমে নিজের ছবি প্রকাশ করতেই তা নেটিজেনদের নজর কেড়ে নিয়েছে। শনিবার (১৬ জুলাই) দক্ষিণ কোরিয়া থেকে দেশে ফিরবেন সুনেরাহ।

নুহাশ জানান, পৃথিবী ধ্বংসের শেষপ্রান্তে, এমন পটভূমিতে দুই বোনের গল্প দেখানো হয়েছে ‘মশারি’তে। ভৌতিক ঘরানার এই চলচ্চিত্রে আরো দেখানো হয়েছে, এক রক্তপিপাসু পোকার আক্রমণে পৃথিবী জনশূন্য হয়ে যাচ্ছে। সবশেষ দু’জন বেঁচে আছেন। তারা বুঝতে পারেন রক্তপিপাসু এই পোকা থেকে তাদের বাঁচাতে পারে কেবল মশারি!

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ পুত্রের স্বল্পদৈর্ঘ্যটি এর আগে সাউথ বাই সাউথ-ওয়েস্ট চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছিল। এতে সুনেরাহ ছাড়াও অভিনয় করেছেন হুমায়ূন আহমেদের নাতনি ও শীলা আহমেদের মেয়ে অনোরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *