বিনোদন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, লড়ছেন তারাও

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ রোববার (০৭ জানুয়ারি)। এবারের নির্বাচনে বেশ কয়েকজন শোবিজ তারকা অংশ নিচ্ছেন।

এদের কেউ পুরাতন আবার কেউ প্রথমবার নির্বাচনে লড়ছেন।

এবারের নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নেওয়া তারকাদের মধ্যে রয়েছে আসাদুজ্জামান নূর, মমতাজ বেগম ও ফেরদৌস আহমেদ। কণ্ঠশিল্পী নকুল কুমার বিশ্বাসের গামছা, মাহিয়া মাহি ট্রাক ও ডলি শায়ন্তনী নোঙর প্রতীকে লড়ছেন।

২০০১ থেকে পরপর চারবার আওয়ামী লীগের টিকিট পেয়ে নীলফামারী-২ (সদর) আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। পঞ্চমবারের মতো দলটি থেকে তিনি আওয়ামী লীগের টিকিট পেয়েছেন তিনি। ২০০১ সালে আওয়ামী লীগের মনোনয়নে বিপুল ভোটে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন আসাদুজ্জামান নূর। এরপর তিনি টানা ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সাংস্কৃতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। তিনি আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীকে নির্বাচন করছেন ঢাকা-১০ (ধানমন্ডি, হাজারীবাগ, নিউমার্কেট ও কলাবাগান) থেকে।

টানা তৃতীয়বারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন জনপ্রিয় লোকশিল্পী মমতাজ বেগম। মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর, হরিরামপুর এবং মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়ন, ভাড়ারিয়া ইউনিয়ন, পুটাইল ইউনিয়ন) থেকে নৌকার মাঝি হিসেবে নির্বাচন করছেন মমতাজ। এর আগে একই আসন থেকে ২০১৪ ও ২০১৮ সালে নৌকার প্রতীক নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন তিনি। তারও আগে ২০০৮ সালে সংরক্ষিত মহিলা আসনে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এই কণ্ঠশিল্পী।

প্রখ্যাত সংগীতশিল্পী নকুল কুমার বিশ্বাস দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসন থেকে কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত প্রার্থী হয়ে নির্বাচনী মাঠে নেমেছেন। তার প্রতীক গামছা। এই গায়ক প্রথমবার সংসদ নির্বাচনে লড়ছেন।

আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহিও প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে লড়ছেন। রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী তিনি। তার প্রতীক ট্রাক।

পাবনা-২ (বেড়া-সুজানগর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে নির্বাচন করছেন জনপ্রিয় সংগীতশিল্পী ডলি সায়ন্তনী। এই গায়িকার প্রতীক নোঙর। তিনিও প্রথমবার নির্বাচনে লড়ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *