রাজনীতি

বিরোধীদের দেশের উন্নয়ন নিয়ে প্রশংসার পরামর্শ স্বরাষ্ট্রমন্ত্রীর

আন্দোলনের হুমকি না দিয়ে দেশের উন্নয়ন নিয়ে প্রশংসা করতে আওয়ামী লীগ বিরোধীদের পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় রাজধানীর মগবাজারের টিএনটি মাঠে হাতিরঝিল ৩৫ ও ৩৬ নং ওয়ার্ড ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ষড়যন্ত্রের মাধ্যমে, পেশিশক্তি ব্যবহার করে ক্ষমতায় আসা যাবে না। বাংলার বুকে আর কোনোদিন পেশিশক্তি ব্যবহার করে আপনারা ক্ষমতা দখল করতে পারবেন না।

তিনি বলেন, আন্দোলনের হুমকি দিয়ে লাভ হবে না৷ কারণ আপনারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন। এখনো সময় আছে জনগণের কাছে ফিরে যান। দেশের উন্নয়ন নিয়ে প্রশংসা করুন।

আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন, অনেক নেতা আমাদের বিরুদ্ধে কথা বলেন- আন্দোলন করবে, দেখিয়ে দেবে। আমি বলতে চাই, আপনারা জনগণের কাছে যান। জনগণের কল্যানে আমাদের সঙ্গে মিলে কাজ করুন। দেশকে এগিয়ে নিয়ে কাজ করুণ। যদি তা না করেন তবে আমপনারা জনবিচ্ছিন্ন হয়ে থাকবেন।

তিনি বলেন, নানান চ্যালেঞ্জ মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে তিনি তার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে বিশ্বকে দেখিয়ে দিয়েছেন সততা থাকলে সব কিছু জয় করা সম্ভব।

‘শেখ হাসিনা দূরদর্শী নেতা। সারা বিশ্বের কাছে তিনি তা প্রমাণ করেছেন। বিশ্ব তাকে ভ্যাকসিন হিরো বলে। আমরা কোনো সমস্যায় পড়লে যখন তার কাছ যাই, তিনি তার দূরদর্শীতার জোরে সমাধান করে দেন। ’ যোগ করেন মন্ত্রী।

পদ্মা সেতু প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আগামী ২৫ জুন সেতুর উদ্বোধন করা হবে। এটা বাংলাদেশের একটা স্বপ্ন। সবার জন্য একটা স্লোগান হবে, সেটা হলো- ‘আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু’।

তিনি বলেন, বঙ্গবন্ধু যেমন দেশকে ভালোবাসতেন, দেশের জনগণের কথা ভাবতেন। তেমন তার সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশ ও দেশের জনগণকে ভালোবাসেন৷ তিনি দেশের একটি মানুষকেও গৃহহীন থাকতে দেবেন না। সেই লক্ষ্যে তিনি কাজ করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনা যতদিন জীবিত আছেন ততদিন দেশ এগিয়ে যাবে।

ত্রি-বার্ষিক সম্মেলনে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল রাজনৈতিক সংগঠন। যারা মাদক ব্যবসায়ী, মাদকসেবী ও চাদাঁবাজি করে তারা কখনও এই সংগঠনের নেতা হতে পারে না। কোনোদিন পারবেও না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *