খেলাধুলা

তামিম মুশফিক মাহমুদউল্লাহ মিরাজকে নিয়ে চমক দেখাতে চায় বরিশাল

বিপিএলের এবারের আসরে তারকায় ঠাসা ফরচুন বরিশাল। দলটির নেতৃত্বে আছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল।

চোটের কারণে দীর্ঘদিন খেলার বাইরে ছিলেন তামিম। জাতীয় দলে আদৌ ফিরবেন কি না আছে সেই প্রশ্নও! তবে বিপিএলে তাকে যাবে ক্রিকেট মাঠে। কঠোর অনুশীলনে তৈরি করেছেন নিজেকে। তাইতো খান সাহেবের উপরই আস্থা রাখছে ফ্র্যাঞ্চাইজিটি।

অভিজ্ঞদের মিশেলে তৈরি করা হয়েছে বরিশাল শিবির। ড্রাফট থেকে প্রথম ডাকেই আরেক অভিজ্ঞ উইকেট-কিপার ব্যাটার মুশফিকুর রহিমকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। দলে আছে অভিজ্ঞ মাহমুদউল­াহ রিয়াদ। গতবারও রিয়াদ খেলেছেন এই বরিশালের হয়েই। সাথে আছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও।

অভিজ্ঞদের সাথে এই দলে খেলবেন সৌম্য সরকার, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, কামরুল ইসলামের মতো চেনা মুখ। শুধু স্থানীয় খেলোয়াড়দের উপরই ভরসা রাখছে না ফ্র্যাঞ্চাইজিটি। ভালো বিকল্পও আছে বরিশালে। তরুণ উইকেটকিপার-ব্যাটার প্রীতম কুমার আছেন ফর্মে। উইকেট কিপার হিসেবে একাদশে মুশফিকের বিকল্প হতে পারেন তিনি।

দলে আছেন বাঁহাতি স্পিনার রকিবুল ইসলাম। গত মৌসুমে রংপুরের হয়ে ১১ ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। এবার তাইজুল ও রকিবুলের মধ্যে কে খেলবে একাদশে সেটা নিয়ে একটু আলাদাভাবে ভাবতেই হতে পারে দলটির কোচ মিজানুর রহমান বাবলুকে।

একঝাঁক বিদেশিও আছে বরিশাল শিবিরে। গতবারের দল থেকে রাখা হয়েছে আফগান ওপেনার ইব্রাহিম জাদরানকে। এছাড়াও দলের শক্তি বাড়াবেন ফখর জামান, শোয়েব মালিক, পল স্টার্লিংয়ের মতো ক্রিকেটাররা। শ্রীলঙ্কার তরুণ অলরাউন্ডার দুনিত ওয়েলালাগেও আছেন বরিশালে। পাকিস্তানের তরুণ ফাস্ট বোলার আব্বাস আফ্রিদিকেও দেখা যেতে পারে দলটির মূল পেসার হিসেবে।

তবে কপালে ভাঁজ পড়েছে বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটারকে নিয়ে। পুরো বিপিএলে সার্ভিস দিতে পারবেন না পাক তারকারা। কারণ ১৭ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগে ব্যস্ত সময় পার করবেন মালিক-ফখররা। তাইতো পরিকল্পনা করতে হচ্ছে বিকল্প প্লেয়ারের।

এছাড়াও এবারের আসরে বরিশালের সবচেয়ে বড় চমক দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ডেভিড মিলার। আইপিএলে নিয়মিত হলেও প্রথমবারের মতো বিপিএলে মাঠ মাতাবেন ৩৪ বছর বয়সী এই ব্যাটার। তার বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য কিলার মিলার হিসেবেই পরিচিত সবার কাছে। বরিশালের তুরুপের তাস হতে পারেন তিনি।

গত আসরের বরিশালের কান্ডারি সাকিবের রংপুর রাইর্ডাসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিপিএলের মিশন শুরু করবে তামিমের ফরচুন বরিশাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *