বিনোদন

ভারতে অভিষেকেই পুরস্কৃত ফারিণ

কলকাতায় রোববার (১৪ জানুয়ারি) অনুষ্ঠিত হলো ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পুরস্কার প্রদান ‘সিনেমায় সমাবর্তন’। ২০২৩ সালে অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’ দিয়ে চলচ্চিত্রে ভারতীয় বাংলা সিনেমায় অভিষেক হয় তাসনিয়া ফারিণের।

এবার সিনেমাটির জন্য সেরা সম্ভাবনাময় অভিনেত্রীর পুরস্কার পেলেন বাংলাদেশি এই অভিনেত্রী। তার হয়ে পুরস্কারটি গ্রহণ করেন নির্মাতা অতনু ঘোষ।

পুরস্কার প্রাপ্তির খবর জানিয়ে সামাজিকমাধ্যমে ফারিণ লেখেন, ‌‘আমার প্রথম সিনেমা আরও এক পৃথিবীর জন্য ২০২৩ সালের সেরা সম্ভাবনাময় অভিনেত্রী হিসেবে আমাকে সম্মানিত করায় ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ। আমি সত্যিই সেখানে থাকতে চেয়েছিলাম, তবে অতনু দা আমার হয়ে পুরস্কারটি গ্রহণ করেছেন, এর চেয়ে আনন্দের আর কিছু নেই। আমার ওপর আস্থা রাখার জন্য অতনু দাকে ধন্যবাদ। সিনেমাটিতে আমাকে কাস্ট করার জন্য ইস্কায় মুভিজকে ধন্যবাদ। এই সম্মানের জন্য আমি কৃতজ্ঞতা জানাই। ’

তবে এ আসরে ‘অর্ধাঙ্গিনী’র জন্য সেরা পার্শ্ব-অভিনেত্রীর মনোনয়ন পেয়েও পুরস্কার পাননি জয়া আহসান। এই বিভাগে পুরস্কৃত হয়েছেন মমতা শঙ্কর। ‘পালান’ সিনেমার জন্য এই সম্মাননা পেলেন অভিনেত্রী। তবে ২০২৩ সালে এ আয়োজনে ‘বিনিসুতোয়’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন জয়া আহসান।

এদিকে, আসন্ন ফজর চলচ্চিত্র উৎসবের ইস্টার্ন ভিসতা কমপিটিশন বিভাগে প্রতিযোগিতা করবে তাসনিয়া ফারিণের চলচ্চিত্র ‘ফাতিমা’। এটি পরিচালনা করেছেন ধ্রুব হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *